ঢাকা, বৃহস্পতিবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিন করোনা আক্রান্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিন করোনা আক্রান্ত মাসরুর আরেফিন

ঢাকা: বেসরকারি খাতের দি সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসরুর আরেফিন করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন।

রোববার (২৬ জুলাই) কবি ও সাহিত্যিক হাসনাত আব্দুল হাই সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে মাসরুর আরেফিনের করোনা পজিটিভ হওয়ার খবর জানিয়েছেন।

সেখানে হাসনাত আব্দুল হাই লিখেছেন, কবি ও কথা সাহিত্যিক মাসরুর আরেফিন করোনা আক্রান্ত। তার দ্রুত আরোগ্য কামনা করি।

সিটি ব্যাংক সূত্রে জানা যায়, শনিবার (২৫ জুলাই) মাসরুর আরেফিন করোনা ভাইরাস পরীক্ষার নমুনা দেওয়ার পর থেকে বাসায় অবস্থান করছেন। রোববার ফলাফল পাওয়ার পরে দেখা যায় তার কোভিড-১৯ পজিটিভ। তবে, তিনি সুস্থ আছেন, বাসাতেই অবস্থান করছেন।

২০১৯ সালের ২০ জানুয়ারি মাসরুর আরেফিন সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে নিয়োগ পান।

মাসরুর আরেফিন ২০০৭ সালে রিটেইল ব্যাংকিংয়ের প্রধান হিসেবে সিটি ব্যাংকে যোগ দেন। তিনি এ ব্যাংকের প্রধান পরিচালন কর্মকর্তা ও প্রধান যোগাযোগ কর্মকর্তা হিসেবেও কাজ করেন।

তিনি ব্যাংকিং পেশার পাশাপাশি সাহিত্য জগতেও সমাদৃত। তার অনূদিত ‘ফ্রানৎস কাফকা গল্পসমগ্র’ ২০১৩ সালের ‘ব্র্যাক সমকাল সাহিত্য পুরস্কার’ ও বাংলা একাডেমির ‘বছরের সেরা প্রকাশনা’ পদক অর্জন করেন। ২০১৫ সালে তার অনূদিত ‘হোমারের ইলিয়াড’ ও পাঠক মহলে প্রশংসিত হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, ব্যাংক পাড়ার বাইরে মাসরুর আরেফিন বৃহত্তর সমাজে মূলত পরিচিত কবি, ঔপন্যাসিক ও অনুবাদক হিসেবে। তার অনুবাদ ‘ফ্রানৎস কাফকা গল্পসমগ্র’ ও ‘হোমারের ইলিয়াড’ বাংলা অনুবাদ সাহিত্যে দুটি বড় কাজ হিসেবে স্বীকৃত। এর পরে সাম্প্রতিককালে তিনি নাম করেন ‘প্রথমা’ থেকে প্রকাশিত তার দুই বহুল আলোচিত উপন্যাসের জন্য, একটি বঙ্গবন্ধু হত্যাকাণ্ড নিয়ে লেখা "আগস্ট আবছায়া" ও অন্যটি "আলথুসার"। তার কবিতার বই দুটিরও—"ঈশ্বরদী মেয়র ও মিউলের গল্প” এবং এ বছরে প্রকাশিত "পৃথিবী এলোমেলো সকালবেলায়" এর নিজস্ব বড় পাঠকগোষ্ঠী রয়েছে। পাঠকেরা ফেসবুক ও সামাজিক মাধ্যমে লেখকের এই করোনা আক্রান্ত হবার খবরে উদ্বেগ প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
এসই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa