ঢাকা, বৃহস্পতিবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

শিক্ষা

এসএসসিতে বরিশালে পাসের হারে মেয়েরা এগিয়ে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, মে ৩১, ২০২০
এসএসসিতে বরিশালে পাসের হারে মেয়েরা এগিয়ে বরিশাল শিক্ষা বোর্ড

বরিশাল: বরিশাল শিক্ষা বোর্ডে এবার সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় পাসের হার ৭৯ দশমিক ৭০ শতাংশ। বিগত বছরের ন্যায় গড় পাসের হারে এবং জিপিএ-৫ পাওয়ার ক্ষেত্রে ছেলেদের চেয়ে মেয়ে শিক্ষার্থীরা এগিয়ে।

বরিশালে এসএসসিতে মেয়ে শিক্ষার্থীদের পাসের হার ৮২ দশমিক ৬৭ এবং ছেলে শিক্ষার্থীদের পাসের হার ৭৬ দশমিক ৭২ শতাংশ। পাশাপাশি ২ হাজার ৩৭৪ জন ছাত্রী জিপিএ-৫ পেয়েছে এবং ২ হাজার ১০৯ জন ছাত্র জিপিএ-৫ পেয়েছে।

বিষয়ভিত্তিক পাশের হারে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগেও এগিয়ে রয়েছে মেয়েরা।

বরিশাল শিক্ষা বোর্ডের দেওয়া তথ্য অনুযায়ী, এবার ১ হাজার ৪৩২টি স্কুল থেকে ১ লাখ ১২ হাজার ৪৩৬ জন শিক্ষার্থী ১৭৮টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছে।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন বলেন, ‘বিগত বছরের চেয়ে ফলাফল ভালো হয়েছে। তবে অন্য বোর্ডের তুলনায় তেমনটা নয়। গণিত ও ইংরেজি বিষয়ে শিক্ষার্থীদের যে ভয় ছিল, তা অনেকটাই কাটিয়ে ওঠায় এবারে বরিশাল বোর্ডে এ দু’টি বিষয়ে ফলাফল ভালো হয়েছে। আশা করি সামনে আরও ভালো হবে। ’

আরও পড়ুন>> এসএসসিতে বরিশাল বোর্ডে পাসের হার ৭৯.৭০
>> বরিশাল বোর্ডের ৫৪ কেন্দ্রে শতভাগ পাস

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, মে ৩১, ২০২০
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa