ঢাকা, বৃহস্পতিবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

ফুটবল

ইতালিতে ফেরা ইব্রার আরেকটি নতুন রেকর্ড 

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০
ইতালিতে ফেরা ইব্রার আরেকটি নতুন রেকর্ড  গোলের পর ইব্রার উচ্ছ্বাস

যে বয়সে ফুটবলাররা সাধারণত বুটজোড়া তুলে রাখে সে বয়স পার করেও নতুন নতুন রেকর্ড গড়ে চলেছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। ইতালিতে ফিরেই অনন্য এক রেকর্ড গড়েছেন ৩৮ বছর বয়সী সুইডিশ ফরোয়ার্ড।

 

সিরি’আ লিগের চলতি মৌসুমে সাম্পোদোরিয়ার মাঠে ৪-১ ব্যবধানে এসি মিলানের জয়ের রাতে জোড়া গোল করেছেন ইব্রা। সঙ্গে অ্যাসিস্ট করেছেন এক গোলেও। ম্যাচের ৪ ও ৫৮তম মিনিটে করা গোলে মিলানের জার্সিতে ইতালিয়ান শীর্ষ লিগে গোলের ফিফটি পূরণ করলেন ইব্রা।  এর আগে ইন্টার মিলানের জার্সিতেও গোলের ফিফটি করেছেন তিনি। দুই মিলানের হয়ে পঞ্চাশোর্ধ্ব গোল করা একমাত্র খেলোয়াড় ইব্রা।  

২০০৬-০৯ মৌসুম পযর্ন্ত ইন্টারের হয়ে সিরি’আ লিগে ৮৮ ম্যাচে ৫৭ গোল করেন সুইডিশ তারকা। এরপর বার্সেলোনা থেকে ধারে এসি মিলানে গিয়ে ২০১০-১১ মৌসুমে ২৯ ম্যাচে করেন ১৪ গোল। পরের মৌসুমে রোজোনেরিরাও তার সঙ্গে চুক্তি পাকাপোক্ত করে। সান সিরোতে স্থায়ী হয়ে ৩২ ম্যাচে ২৮ গোল করেন ইব্রা।  

এবার চলতি মৌসুমে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগ ছেড়ে দ্বিতীয় স্পেলে মিলানে যোগ দিয়ে ১৭তম ম্যাচ খেলতে নেমে পেলেন ৯ম গোল। এ নিয়ে মিলানের জার্সিতে লিগে ইব্রার গোল সংখ্যা দাঁড়ালো ৫১।  

ইব্রার রেকর্ডের রাতে বড় জয় পাওয়া মিলান লিগের চলতি মৌসুমের আগের ষষ্ঠ অবস্থান ধরে রেখেছে। ৩৭ ম্যাচে তাদের পয়েন্ট ৬৩। শিরোপা অবশ্য আগেই নিশ্চিত হয়ে গেছে। টানা নবমবারের মতো শিরোপা গেছে জুভেন্টাসের হাতে।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa