ঢাকা, বৃহস্পতিবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

না’গঞ্জে ত্যাগের মহিমায় কোরবানি সম্পন্ন, বর্জ্য দ্রুত অপসারণের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, আগস্ট ১, ২০২০
না’গঞ্জে ত্যাগের মহিমায় কোরবানি সম্পন্ন, বর্জ্য দ্রুত অপসারণের দাবি না’গঞ্জে ত্যাগের মহিমায় কোরবানি সম্পন্ন, বর্জ্য দ্রুত অপসারণের দাবি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে পবিত্র ঈদুল আজহায় ত্যাগের মহিমায় ক্রয় করা প্রিয় পশু কোরবানি সম্পন্ন করেছেন ধর্মপ্রাণ সামর্থ্যবান মুসলমানরা।  

শনিবার (১ আগস্ট) সকাল থেকেই কোরবানি দেওয়া শুরু করে এবং এরই মধ্যে যাবতীয় কাটাকাটি শুরু সম্পন্ন করেছে নগরবাসী।

বিকেল ৩ টার মধ্যে নগরবাসীর কোরবানির মাংস কাটা ও বিতরণ করা সম্পন্ন হয়। পরে সন্ধ্যায় মধ্যে সেগুলোর বর্জ্য অপসারণে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দৃষ্টি আকর্ষণ করেছেন নগরবাসী।  

এদিকে, প্রতিটি ওয়ার্ডেই কাউন্সিলরের নেতৃত্বে বর্জ্য অপসারণ ও পরিষ্কার পরিচ্ছিন্নতা কার্যক্রমের জন্য কাউন্সিলররা টিম গঠন করেছেন। ১৩ নং ওয়ার্ডে কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ টিম গঠন করে বাড়ি বাড়ি ব্লিচিং পাউডার ও গার্ভেজ পলি বিতরণ করেছেন। ১২ নং ওয়ার্ডে কাউন্সিলর শওকত হাসেম শকু নিজস্ব টিমের পাশাপাশি বিডি ক্লিনের মাধ্যমে বজ্য অপসারণ করবেন। এ রকম প্রতিটি ওয়ার্ডেই কার্যক্রম চলবে। পাশাপাশি নাসিকের বজ্য অপসারণ কার্যক্রমের মাধ্যমে যেন দ্রুত বজয অপসারণ করা হয়, সেদিকে একটু জোরালো দৃষ্টি দিতে মেয়রের প্রতি নগরবাসী আহবান জানিয়েছেন।  

মিশনপাড়া এলাকার বাসিন্দা আফজল আলী জানান, কোরবানির পর বিভিন্ন বজ্য এলাকার মোড়ে মোড়ে রয়েছে। কাউন্সিলর ও সিটি করপোরেশনের প্রতি আহবান, সন্ধ্যার মধ্যে যেন এসব আবর্জনা অপসারণ করা হয়। যদিও কাউন্সিলর বলেছেন, সন্ধ্যার আগেই বর্জ্য অপসারণ হবে।  

কাউন্সিলর খোরশেদ জানান, আমাদের কার্যক্রম শুরু হয়ে গেছে। নাসিকের টিমও কাজ করছে। আশা করছি, সন্ধ্যার মধ্যেই বর্জ্য অপসারণ সম্ভব হবে।  

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, আগস্ট ০১, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa